• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন |

দিনাজপুর শিক্ষাবোর্ডে এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন ৩০ হাজার

দিনাজপুর শিক্ষা বোর্ডমাহবুবুল হক খান, দিনাজপুর: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০১৬ সালের এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের কাজ চলছে পুরোদমে। এবারে ফলাফল পুনঃ নিরীক্ষণের জন্য বিভিন্ন বিষয়ে ২৯ হাজার ৭২৭ টি আবেদন জমা পড়েছে। ফলাফল পুনঃনিরীক্ষণের পর আগামী ৮ জুন ফলাফল  প্রকাশ করা হবে।
এর আগে গত ১১ মে এসএসসির ফলাফল প্রকাশের পর ১২ মে থেকে  ১৮ মে পর্যন্ত পুনঃ নিরীক্ষনের আবেদন গ্রহন করা হয়। চলতি সপ্তাহে আবেদিত ২৯ হাজার ৭২৭ টি খাতার পুনঃনিরীক্ষণের কাজ শুরু হয়েছে। আগামী ৮ জুলাই এই পুনঃ নিরীক্ষণের ফলাফল প্রকাশিত হবে।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে গিয়ে দেখা গেছে, শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন ও সচিব মো. আমিনুল হক সরকার পুনঃনিরীক্ষণ কার্যক্রম পর্যবেক্ষণ করছেন। এ সময়  চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন পুনঃনিরীক্ষণের কাজে নিয়োজিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীরা আবেদন করেছে ন্যায় সঙ্গত ফলাফল পাবার আশায়। যাতে করে তারা সঠিক ফলাফল পায় সে জন্য যতœ সহকারে খাতাগুলো দেখার তাকিদ দিয়েছেন।
দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেনের কাছে পুনঃনিরীক্ষনের জন্য ২৯ হাজার ৭২৭টি আবেদনের বিষয়ে চানতে চাওয়া হলে তিনি জানান, বিগত সময়ে এতো আবেদন কোন দিনই হয়নি। ডিজিটাল পদ্ধতিতে আবেদন সহজ হওয়ায় এবং এবার দিনাজপুর বোর্ডে জিপিএ-৫ কম পাওয়ায় এতো আবেদন পড়েছে।
উল্লেখ্য, গত ২০১৫ সালে দিনাজপুর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ পায় ১০ হাজার ৮৪২ জন। আর চলতি ২০১৬ সালে জিপিএ-৫ পেয়েছে ৮ হাজার ৮৯৯ জন। যা গতবারের চেয়ে ১ হাজার ৯৪৩টি কম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ